img

Follow us on

Saturday, Oct 26, 2024

Weather Update: বিরাম নয় বারিধারায়! শনিবারও কলকাতা-সহ দক্ষিণবঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস

West Bengal: শনিবারও বৃষ্টিপাতের পূর্বাভাস শহরে, কেমন থাকবে দক্ষিণবঙ্গের আকাশ?...

img

কলকাতা সহ দক্ষিণবঙ্গে বৃষ্টির পূর্বাভাস আজ (প্রতীকী ছবি)

  2024-10-26 09:25:34

মাধ্যম নিউজ ডেস্ক: দুর্যোগ কেটে গিয়েছে, তবে শনিবারও কলকাতা-সহ দক্ষিণবঙ্গের (Weather Update) সব জেলায় চলবে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস। আজ গোটা দিন দিনের আকাশ সাধারণত মেঘলা থাকবে। কলকাতা ও পার্শ্ববর্তী অঞ্চলে দিনের (West Bengal) সর্বোচ্চ তাপমাত্রা ৩০ ডিগ্রি এবং সর্বনিম্ন ২৪ ডিগ্রির আশেপাশে থাকবে।

কী বলছেন আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাঞ্চলীয় অধিকর্তা সোমনাথ দত্ত?

আলিপুর (West Bengal) আবহাওয়া দফতরের পূর্বাঞ্চলীয় (Weather Update) অধিকর্তা সোমনাথ দত্ত বলেন, ‘‘পূর্বাভাস মতোই প্রবল ঘূর্ণিঝড় দানা বৃহস্পতিবার মধ্যরাতে আছড়ে পড়েছিল ওড়িশা উপকূলের ভিতরকণিকা এবং ধামারার মধ্যবর্তী অংশে। সেই আছড়ে পড়ার প্রক্রিয়া শুক্রবার সকাল সাড়ে আটটায় শেষ হয়েছিল। তারপর প্রত্যাশা মতোই ঘূর্ণিঝড়টি শক্তি হারিয়ে গভীর নিম্নচাপে পরিণত হয়েছে। শনিবার তা আরও দুর্বল হবে। আজ দক্ষিণবঙ্গের সব জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে। ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে দুই মেদিনীপুর এবং ঝাড়গ্রামে।’’ গতকাল শুক্রবার, দক্ষিণবঙ্গের সর্বত্র হালকা থেকে মাঝারি বৃষ্টি হয়েছে। দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, হাওড়া, হুগলি ও বাঁকুড়াতে ভারী থেকে অতিভারী বৃষ্টি হয়েছে।

বৃষ্টিপাত ১৩৩ মিমি! (Weather Update)

গতকাল, শুক্রবার কলকাতা এবং পার্শ্ববর্তী জেলায় গত চব্বিশ ঘণ্টায় বৃষ্টিপাতের পরিমাণ ১৩৩ মিলিমিটার বলে জানিয়েছে, হাওয়া অফিস। কেবলমাত্র কলকাতায় বৃষ্টি হয়েছে ৯৩.৯ মিলিমিটার। মানিকতলায় বৃষ্টি হয়েছে ৮৩ মিমি। দত্তবাগানে যে পরিমাণ ৭৩.৫০ মিমি। বীরপাড়ায় ৭০ মিমি। মার্কাস স্কোয়ার ৫৮.৭০ মিমি। বেলগাছিয়ায় ৬৯ মিমি। ধাপা লক ৭১ মিমি, তপসিয়াতে ১০৯ মিমি। উল্টোডাঙ্গাতে ৬৯ মিমি। পামার বাজারে ৯৪ মিমি, ঠনঠনিয়াতে ৭৯.৮০ মিমি, কুলিয়া ট্যাংরায়, কালীঘাটে ১০৫.৩০ মিমি, ট্রিচিং গ্রাউন্ডে ১০৩.৫০ মিমি, ধানখেতি খাল ১০৯ মিমি, জোকা ডিপিএসে ৭৫ মিমি, বেহালা ফ্লায়িং ক্লাব ৯৬.৩০ মিমি, জিঞ্জিরা বাজার ৯৭ মিমি, সিপিটি ক্যানাল ১১০.৪০ মিমি বৃষ্টি হয়েছে (Weather Update)। 

 


দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

West Bengal

Weather Update

bangla news

madhyom news

news in bengali

Cyclone Dana


আরও খবর


ছবিতে খবর