img

Follow us on

Monday, Sep 16, 2024

Arambagh: আইএনটিটিইউসি-র নামে রমরমিয়ে চলছে তোলাবাজি, বাসপিছু রেট ৭০ টাকা!

এত পরিমাণ টাকা কোথায় যাচ্ছে, কী করা হচ্ছে, তার কোনও হিসাব নেই বলে অভিযোগ

img

আরামবাগের এই বাসস্ট্যান্ডকে ঘিরেই তোলাবাজির জোরদার অভিযোগ। নিজস্ব চিত্র

  2023-05-16 12:17:57

মাধ্যম নিউজ ডেস্ক: আইএনটিটিইউসি-র নেতৃত্বের বিরুদ্ধে তোলাবাজির অভিযোগ বাস মালিকদের। ঘটনা আরামবাগের। অভিযোগ, আইএনটিটিইউসি-র জেলা সভাপতিকে লিখিতভাবে অভিযোগ জানালেও কোনও সুরাহা মেলেনি। মূল অভিযোগ হল, আরামবাগ (Arambagh) বাস টার্মিনাসে বাস ঢুকলেই এগিয়ে এসে হাত পাতেন এক ব্যক্তি। তাঁর হাতে দাবিমতো টাকা তুলে দিতেই হয় চালক অথবা কন্ডাক্টরকে। এমনটাই নাকি নিয়ম হয়ে গিয়েছে হুগলির আরামবাগ মহকুমাজুড়ে। বাসমালিকদের অভিযোগ, কার্যত লাগামছাড়াভাবে বাস থেকে তোলাবাজি করা হচ্ছে। আর গোটা ঘটনায় বাস মালিকদের অভিযোগের তির তৃণমূলের শ্রমিক সংগঠনের দিকে।

টাকা দিতে বাধ্য হচ্ছেন চালক ও কন্ডাক্টররা

হুগলির আরামবাগ (Arambagh) মহকুমাজুড়ে বিভিন্ন বাসস্ট্যান্ডেই তৃণমূলের শ্রমিক সংগঠনের বিরুদ্ধে তোলাবাজির অভিযোগ উঠেছে। যদিও সেদিকে নজর দেয়নি শাসকদলের ঊর্ধ্বতন নেতৃত্ব এবং প্রশাসন, এমনটাই অভিযোগ। জুলুমবাজি চলছে আরামবাগ জুড়ে। বাস মালিকদের অভিযোগ, বাস পিছু ৭০ টাকা করে নেওয়া হচ্ছে তৃণমূলের শ্রমিক সংগঠনের তরফে। প্রতিদিন সব বাস মিলিয়ে যে পরিমাণ টাকা তোলা হচ্ছে, তার অঙ্কটা চোখ কপালে তোলার মতো। প্রতিদিন প্রায় ৩০ থেকে ৪০ হাজার টাকা। অর্থাৎ সারা মাসে এই অঙ্কটা আকাশ ছুঁয়ে যায়। এই ঘটনা নিয়ে আইএনটিটিইউসি-র আরামবাগ সাংগঠনিক জেলা সভাপতিকে লিখিতভাবে অভিযোগ জানালেও কোনও সুরাহা হয়নি বলে অভিযোগ বাস মালিকদের। যদিও বাস মালিকদের একাংশের দাবি, তাঁরা এই টাকা দিতে বাধ্য হচ্ছেন। এত পরিমাণ টাকা কোথায় যাচ্ছে, কী করা হচ্ছে, তার কোনও হিসাব নেই বলে অভিযোগ। যিনি এই টাকা তুলছেন, সেই ব্যক্তির দাবি, আইএনটিটিইউসি-র তরফেই তোলা হচ্ছে টাকা। কেন এই টাকা তোলা হচ্ছে? ওই ব্যক্তির দাবি, আইএনটিটিইউসি-র তরফে শ্রমিক কল্যাণ, বোনাস ও জগদ্ধাত্রী পুজোর জন্য টাকা সংগ্রহ করা হচ্ছে। সব মিলিয়ে ৭০ টাকা।

নেতারা টাকা তুলে ফূর্তি করছেন, তোপ বিজেপির

স্থানীয় বিজেপির নেতৃত্বের অভিযোগ, শুধু আরামবাগ (Arambagh) বাসস্ট্যান্ড নয়, কামারপুকুর, খানাকুল-সহ একাধিক বাসস্ট্যান্ডে একইভাবে তোলাবাজি চলছে। বিজেপির রাজ্য সম্পাদক বিমান ঘোষের কটাক্ষ, 'এই টাকা তুলে আইএনটিটিইউসি-র নেতারা ফূর্তি করছেন।' আরামবাগ সাংগঠনিক জেলা বিজেপির সভাপতি সুশান্ত বেরা বলেন, তৃণমূল হল তুলামূল। তাই তারা এ ধরনের কাজকর্ম করবেই। তা না হলে তাদের নামের সাথে কী করে কাজের মিল থাকবে? এখন আবার তৃণমূলকে অন্য একটি নামে চিহ্নিত করেছে জনসাধারণ। তৃণমূলের দলে সবাই চোর। ওটা হল চোরের দল। আর রাজ্যে যেভাবে তারা সাধারণ মানুষকে বঞ্চিত করে নিজেদের স্বার্থে সরকারি প্রকল্পের টাকা চুরি করেছে, সেই কারণেই মানুষ এখন তাদের ওই নামেই চিহ্নিত করেছে। তৃণমূলের এটাই হল আসল কর্ম, চুরি করা।

মানতে নারাজ আইএনটিটিইউসি নেতৃত্ব

যদিও আরামবাগ বাসস্ট্যান্ডে (Arambagh) তোলাবাজির যাবতীয় অভিযোগ মানতে নারাজ তৃণমূলের শ্রমিক সংগঠনের রাজ্য সভাপতি। আইএনটিটিইউসি-র রাজ্য সভাপতি ঋতব্রত বন্দ্যোপাধ্যায় বলেন, 'এরকম কোনও অভিযোগ আমার কাছে আসেনি। আপনারা যদি দেখাতে পারেন, তাহলে ব্যবস্থা নেওয়া হবে।'

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

bjp

Madhyom

bangla news

Bengali news

Extortion

Arambagh

inttuc

bus stand


আরও খবর


ছবিতে খবর