img

Follow us on

Monday, Jul 08, 2024

Ghatal: ডাইনি অপবাদ! বৃদ্ধ দম্পতিকে বেধড়ক মার, আতঙ্কে ভিটেছাড়া পরিবার

West Medinipur: ডাইনি অপবাদ নিয়ে আত্মীয়দের বাড়িতে ঘুরে বেড়াচ্ছেন বৃদ্ধ দম্পতি!

img

চন্দ্রকোণা থানা (ফাইল ছবি)

  2023-06-02 12:00:10

মাধ্যম নিউজ ডেস্ক: ডাইনি অপবাদ দিয়ে এক বৃদ্ধ দম্পতিকে বেধড়ক মারধরের অভিযোগ। প্রতিবেশীদের হামলা থেকে রক্ষা পেতে সপরিবারে বাড়ি ছাড়লেন বৃদ্ধ। প্রশাসনের দ্বারে দ্বারে ঘুরেও মেলেনি সুরাহা, এমনই অভিযোগ পরিবারের। ঘটনাটি ঘটেছে পশ্চিম মেদিনীপুরের ঘাটালের (Ghatal) চন্দ্রকোণা-১ নম্বর ব্লকের একটি গ্রামে। এই ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে।

ঠিক কী ঘটনা ঘটেছে?

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বছরখানেক ধরে ঘাটালের (Ghatal) ওই গ্রামে একের পর এক বাসিন্দা অসুস্থ হয়ে পড়ছেন। আর এসবের জন্য গ্রামের এক বৃদ্ধকে ডাইনি অপবাদ দেওয়া হয়। জানা গিয়েছে, কিছুদিন আগে প্রত্যেক বছরের মতো এবারও গ্রামে শালিক পুজোর আয়োজন করা হয়েছিল। আর সেই পুজো থেকেই এলাকার মাতব্বররা ওই বৃদ্ধকে ডাইনির নিদান দেন। তার পরই ওই বৃদ্ধ ও তাঁর স্ত্রী সহ পরিবারের লোকজনের উপর হামলা চালানো হয়। লাঠি দিয়ে তাঁদের বেধড়ক পেটানো হয় বলে অভিযোগ। গুরুতর জখম অবস্থায় সপরিবারে ওই বৃদ্ধ গ্রাম ছেড়ে পালিয়ে যান। হামলার জেরে তাঁর পাঁজর ভেঙে যায়। তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। পরে, সুস্থ হলেও তিনি আর বাড়ি ফিরতে পারেননি। শেষমেশ  প্রাণভয়ে ওই বৃদ্ধ পরিবার-পরিজন নিয়ে ঘরবাড়ি ছেড়ে প্রতিনিয়ত বিভিন্ন আত্মীয়ের বাড়িতে ঘুরে বেড়াচ্ছেন।

কী বললেন পরিবারের সদস্য?

এ বিষয়ে বৃদ্ধের ছেলের অভিযোগ, "একাধিকবার প্রশাসনের দ্বারে দ্বারে ঘুরেও কোনও সুরাহা হয়নি। আমরা চাই, প্রশাসন অভিযুক্তদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করুক। কুসংস্কার দূর করে আমাদের বাড়িতে ফিরিয়ে দেওয়ার ব্যবস্থা করা হোক।" গ্রামের মানুষের বক্তব্য , "ওই বৃদ্ধ ডাইনি। তাঁর জন্যই গ্রামের মানুষ অসুস্থ হয়ে পড়ছেন।"

কী বললেন বিডিও?

চন্দ্রকোণা- ১ নম্বর ব্লকের বিডিও রথীন্দ্রনাথ অধিকারী বলেন, "বিষয়টি আমরা শুনেছি। পুলিশ-প্রশাসনকে ব্যবস্থা নেওয়ার কথাও বলা হয়েছে।" কুসংস্কারের কারণে বসতভিটে ছেড়ে অন্যত্র থাকতে হচ্ছে অসহায় পরিবারকে। প্রশাসন উদ্যোগী হয়ে তাদের ঘরে ফেরানোর ব্যবস্থা করে কি না, তার দিকেই তাকিয়ে রয়েছে ওই বৃদ্ধর পরিবার।

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

West Medinipur

Ghatal

chandrakona

witch


আরও খবর


ছবিতে খবর