img

Follow us on

Friday, Sep 20, 2024

Bengal Panchayat Polls: পঞ্চায়েত ভোটে কেন্দ্রীয় বাহিনীর দাবিতে রাজ্যপালের দ্বারস্থ বঙ্গ বিজেপি

Panchayat Election 2023: ভোটের প্রকাশিত নির্ঘণ্ট নিয়েও অভিযোগ জানাতে চলেছে পদ্ম শিবির...

img

রাজ্যপাল সিভি আনন্দ বোসের সঙ্গে রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার (ফাইল ছবি)

  2023-06-10 10:14:51

মাধ্যম নিউজ ডেস্ক: কেন্দ্রীয় বাহিনীর উপস্থিতিতে পঞ্চায়েত ভোট (Bengal Panchayat Polls) করানো সহ একাধিক দাবি নিয়ে শনিবার রাজ্যপালের দ্বারস্থ হচ্ছে বঙ্গ বিজেপি। ভোটের প্রকাশিত নির্ঘণ্ট নিয়েও অভিযোগ জানাতে চলেছে পদ্ম শিবির। সূত্রের খবর, আজ সকাল ১১টা নাগাদ রাজভবনে গিয়ে রাজ্যপাল সিভি আনন্দ বোসের সঙ্গে দেখা করার কথা রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের নেতৃত্বাধীন বঙ্গ বিজেপি প্রতিনিধিদলের। সেখানে রাজ্যপালের সঙ্গে বৈঠকে বিভিন্ন অভিযোগ পেশ করবে গেরুয়া শিবির।

রাজভবনে বিজেপি প্রতিনিধিদল

পঞ্চায়েত ভোটের (Bengal Panchayat Polls) দিন ঘোষণা হওয়া ইস্তক রাজ্য নির্বাচন কমিশনের বিরুদ্ধে একাধিক অভিযোগ তুলেছে বিজেপি সহ রাজ্যের বিরোধী দলগুলি। প্রথমত, সর্বদল না ডেকেই ভোটের দিন ঘোষণা করার জন্য রাজ্য নির্বাচন কমিশনের ভূমিকা নিয়ে প্রশ্ন তোলেন সুকান্ত মজুমদার, শুভেন্দু অধিকারী, দিলীপ ঘোষ সহ রাজ্য বিজেপি নেতৃত্ব। একইভাবে সমোচ্চরে রাজ্য নির্বাচন কমিশনের সমালোচনায় মুখর হয়েছে পদ্ম শিবিরের কেন্দ্রীয় নেতৃত্বও। 

আরও পড়ুন: ‘মনোনয়নের সময়সীমা পর্যাপ্ত নয়, পুনর্বিবেচনা করা হোক’, পর্যবেক্ষণ হাইকোর্টের

মনোনয়ন জমায় বরাদ্দ ২৪-ঘণ্টা!

বৃহস্পতিবার সন্ধ্যায় পঞ্চায়েত ভোটের (Bengal Panchayat Polls) দিনক্ষণ ঘোষণা হয়। শুক্রবারই হাইকোর্টের দ্বারস্থ হয় বিজেপি। আদালতে বিজেপির আবেদন ছিল, ৭০ হাজারের বেশি পঞ্চায়েত আসনে মনোনয়ন পত্র জমা দেওয়ার জন্য মোট সময় ধার্য হয়েছে মাত্র ২৪-ঘণ্টা। যা একেবারেই অপর্যাপ্ত। প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানমের এজলাসে শুনানি হয় ওই মামলার। গতকালের শুনানিতে, হাইকোর্টও সহমত পোষণ করে যে, এত কময় সময় পর্যাপ্ত নয়। এনিয়ে নির্বাচন কমিশনকে সিদ্ধান্ত পুনর্বিবেচনা করতে হবে বলেও জানিয়েছে আদালত।

শুধু তাই নয়। রাজ্যের ভেঙে পড়া আইনশৃঙ্খলা পরিস্থিতির কথা মাথায় রেখে কেন্দ্রীয় বাহিনীর উপস্থিতিতে পঞ্চায়েত ভোট করানোর সওয়ালও হাইকোর্টে করে বিজেপি। বেঞ্চ জানিয়েছে, প্রয়োজনে রাজ্য কেন্দ্রীয় বাহিনীর সঙ্গে একত্রে কাজ করতে পারে। এই বিষয়ে আগামী সোমবার রাজ্য তাদের সিদ্ধান্ত জানাবে। 

মনোনয়নের প্রথম দিনেই আশান্তি

রাজ্য পুলিশের উপর তাদের আস্থা নেই, এই কথা বার বার বলে এসেছে রাজ্যের প্রধান বিরোধী দল বিজেপি। শুক্রবার ছিল মনোনয়নপত্র জমা দেওয়ার প্রথম দিন। সেদিনই মুর্শিদাবাদে খুনের ঘটনা ঘটেছে। প্রথম দিনেই যদি রাজ্যের আইনশৃঙ্খলার এই পরিস্থিতি হয়, তাহলে রাজ্যে কীভাবে সুষ্ঠুভাবে পঞ্চায়েত নির্বাচন (Bengal Panchayat Polls) পরিচালনা করবে রাজ্য পুলিশ?’ ইতিমধ্যেই প্রশ্ন তুলতে শুরু করেছে পদ্ম-শিবির।শনিবার, এই বিষয়গুলি রাজ্যপালের কাছে উত্থাপন করতে পারে বিজেপি প্রতিনিধিদল। পঞ্চায়েত ভোট যাতে শান্তিপূর্ণ হয়, সেই আবেদন জানিয়ে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছিল বিজেপি। এদিন রাজ্যপালের কাছে একই আবেদন নিয়ে হাজির হবেন বঙ্গ-বিজেপি নেতৃত্ব।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

West Bengal news

Madhyom

Bengali news

panchayat election 2023

west bengal panchayat election 2023

bengal panchayat polls

news in bengali

Panchayat Poll 2023

bengal panchayat poll 2023

bengal panchayat election 2023

bengal bjp panchayat poll

west bengal governor cv ananda bose

bjp meets bengal governor


আরও খবর


ছবিতে খবর