img

Follow us on

Friday, Oct 18, 2024

Abhishek Banerjee: নিয়োগ দুর্নীতি মামলার তদন্তে ইডি দফতরে পৌঁছলেন অভিষেক, শুরু জিজ্ঞাসাবাদ

Recruitment Scam: অভিষেককে জিজ্ঞাসাবাদ করতে প্রস্তুত ইডির চার আধিকারিক, তৈরি প্রশ্নমালা...

img

ইডি-র তলবে সিজিও-তে হাজিরা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (ছবি-ফাইল)

  2023-09-13 12:09:45

মাধ্যম নিউজ ডেস্ক: নিয়োগ দুর্নীতি মামলার তদন্তে এনফোর্সমেন্ট ব্রাঞ্চ বা ইডি জিজ্ঞাসাবাদের মুখোমুখি তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। বুধবার সকাল ১১টা ১২ মিনিট নাগাদ বাড়ি থেকে ইডির দফতরের উদ্দেশে রওনা দেন অভিষেক। ১১টা ৩৪ মিনিট নাগাদ সিজিও কমপ্লেক্সে পৌঁছন তিনি। সরাসরি রক্ষাকবচ না মিললেও, ইডি-র তরফ থেকে মিলেছে মৌখিক রক্ষাকবচ। ইডি-র তরফে দেওয়া সেই মৌখিক রক্ষাকবচ অনুযায়ী, তাঁর বিরুদ্ধে এখনই কোনও কড়া ব্যবস্থা নেবে না তদন্তকারী সংস্থা। মঙ্গলবার কলকাতা হাইকোর্টে এমনই আশ্বাস দিয়েছে ইডি। আর সেই ভরসাতেই আজ, সিজিও কমপ্লেক্সে হাজির হলেন তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় (Recruitment Scam) এদিন অভিষেককে তলব করেছিল ইডি। সেই তলবেই তিনি আজ হাজিরা দেন সিজিও কমপ্লেক্সে। 

ইন্ডি-জোটের প্রথম সমন্বয় বৈঠকে নেই অভিষেক

এদিনই, দিল্লিতে বসছে বিজেপি-বিরোধী ‘ইন্ডি’ জোটের প্রথম সমন্বয় বৈঠক। ওই কমিটির সদস্য হিসাবে দিন দিল্লিতে বৈঠকে যোগ দেওয়ার কথা ছিল তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee)। কিন্তু, তিনি ওই বৈঠকে থাকতে পারছেন না বলে জোটের বাকি সদস্যদের জানিয়ে দিয়েছেন। অন্তত এমনটাই জানা গিয়েছে তৃণমূল সূত্রে। এদিকে, তাঁর বিরুদ্ধে ইডি যাতে কঠোর পদক্ষেপ গ্রহণ না করতে পারে, তার জন্য হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন অভিষেক। কিন্তু সেখানেও, ধাক্কা খেতে হয় তৃণমূলের সেকেন্ড-ইন-কমান্ডকে। বিচারপতি তীর্থঙ্কর ঘোষের এজলাসে শুনানি ছিল মামলাটির। আবেদন শোনার পর বিচারপতি জানিয়ে দেন, অভিষেকের এই রক্ষাকবচের কোনও প্রয়োজন নেই। মামলাটি নতুন করে শোনারও কোনও দরকার নেই তাই। বিচারপতি বলেন, ‘‘আইনজীবীর মৌখিক প্রতিশ্রুতির ভিত্তিতে কোনও কড়া পদক্ষেপ করেনি ইডি। তাহলে কেন এই মামলার শেষ মুহূর্তে নতুন শব্দবন্ধ লিখতে যাব?’’

আরও পড়ুন: কিছু প্রশ্ন রয়েছে, তাই তলব করা হয়েছে অভিষেককে, হাইকোর্টে জানাল ইডি

অভিষেককে (Abhishek Banerjee) নিয়ে প্রস্তুত ইডি, তৈরি প্রশ্নমালা

আজ বেলা সাড়ে ১১টা নাগাদ অভিষেক হাজিরা দেন কেন্দ্রীয় এজেন্সির দফতরে। নিয়োগ মামলায়  (Recruitment Scam) তাঁকে জিজ্ঞাসাবাদ করার জন্য প্রস্ততি প্রায় সেরে ফেলেছে তদন্তকারী সংস্থা। ইডি সূত্রে খবর, তদন্তকারী অফিসার-সহ চার জন অফিসার জিজ্ঞাসাবাদের জন্য থাকছেন। এদিন অভিষেকের বয়ানও রেকর্ড করা হবে। এদিন সকাল থেকেই অভিষেকের বাড়ির সামনে বাড়তি নিরাপত্তা মোতায়েন করা হয়েছে পুলিশের তরফে। বাড়ির সামনে ১০০ মিটারের মধ্যে কাউকে দাঁড়াতে দেওয়া হচ্ছে না। এর আগে, গতকাল সিজিও কমপ্লেক্সের নিরাপত্তা খতিয়ে দেখেন অভিষেকের (Abhishek Banerjee) নিরাপত্তারক্ষীরা। 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

india news

Madhyom

Enforcement Directorate

bangla news

Abhishek Banerjee

TMC MP Abhishek Banerjee

Recruitment scam

west bengal recruitment scam

news in bengali

abhishek banerjee ed summons

ed quiz abhishek banerjee


আরও খবর


ছবিতে খবর