img

Follow us on

Sunday, Jun 30, 2024

West Bengal Weather: উত্তরে ভারী বৃষ্টি আর দক্ষিণে চরম অস্বস্তি! আবারও ঊর্ধ্বমুখী তাপমাত্রার পারদ

Weather Forecast of Bengal: ফের ঊর্ধ্বমুখী হবে পারদ! নাকি বৃষ্টিতে ভিজবে বাংলা? জানুন আবহাওয়ার পূর্বাভাস

img

সংগৃহীত চিত্র

  2024-06-05 11:46:58

মাধ্যম নিউজ ডেস্ক: উত্তরে ভারী বৃষ্টি আর দক্ষিণবঙ্গে চরম অস্বস্তি। হ্যাঁ সম্প্রতি আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী এমনটাই জানা গিয়েছে। আবহাওয়া দফতর জানিয়েছে, উত্তরবঙ্গে ভারী বৃষ্টির সঙ্গে দমকা বাতাস বইলেও উইকেন্ডের আগে চার ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা বাড়বে দক্ষিণবঙ্গে। আর এই তাপমাত্রা বৃদ্ধির (West Bengal Weather) প্রভাবে দক্ষিণবঙ্গের আট জেলায় আবারও বাড়বে গরম ও অস্বস্তি। 

দক্ষিণের আবহাওয়া (West Bengal Weather) 

সকাল থেকে অস্বস্তিকর গরম। তবে বিকেল বা সন্ধ্যের দিকে ঝড়বৃষ্টিতে (Weather Forecast of Bengal) মিলতে পারে স্বস্তি। কিন্তু আগামীকাল থেকে ফের বাড়বে গরম আর কমবে বৃষ্টির সম্ভাবনা। ফলে দক্ষিণবঙ্গে গরম ও অস্বস্তিকর আবহাওয়াই থাকবে আগামী কয়েকদিন। পূর্বাভাস অনুযায়ী বুধবার পূর্ব ও পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, নদীয়া জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সঙ্গে ৪০ থেকে ৫০ কিলোমিটার গতিবেগে দমকা ঝোড়ো হাওয়া বওয়ার সম্ভাবনা রয়েছে। অন্যদিকে কলকাতা সহ বাকি জেলায় ৩০ থেকে ৪০ কিলোমিটার গতিবেগে দমকা ঝোড়ো বাতাসের সঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। বুধে বৃষ্টির পর বৃহস্পতি ও শুক্রবার উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, ঝাড়গ্রাম,পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান এবং বীরভূমে গরম ও অস্বস্তিকর আবহাওয়া থাকবে। তাপমাত্রা বাড়ার সঙ্গে এইসব জেলাগুলিতে পাল্লা দিয়ে বাড়বে অস্বস্তি। 

উত্তরবঙ্গে বৃষ্টির পূর্বাভাস অব্যহত

দক্ষিণবঙ্গে বৃষ্টির পূর্বাভাস না থাকলেও উত্তরবঙ্গে বৃষ্টি পরিস্থিতি অব্যাহত। বুধ এবং বৃহস্পতিবার উত্তরবঙ্গে বৃষ্টির পরিমাণ (West Bengal Weather) আরও বাড়বে বলে জানিয়েছে হাওয়া অফিস। বিশেষত, উপরের দিকের পাঁচটি জেলা দার্জিলিং, কালিম্পঙ, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি এবং কোচবিহারে অধিক বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে৷ এরপর শুক্রবার থেকে রবিবার অর্থাৎ ৭, ৮ এবং ৯ তারিখ সার্বিকভাবে বৃষ্টির পরিমাণ কিছুটা কমবে উত্তরবঙ্গে। তবে দু-একটি জায়গায় বৃষ্টির (Weather Forecast of Bengal) পরিমাণ বেশি থাকবে।   

আরও পড়ুন: অভিনব ভাবনা! রেল কোচের মধ্যেই তৈরি হল রেস্তরাঁ, কোথায়? জানুন

দক্ষিণে কবে আসবে বর্ষা? 

উত্তরবঙ্গে তড়িঘড়ি বর্ষা ঢুকে পড়লেও আপাতত তা থমকে। গত ৩১ মে থেকে একই জায়গায় মৌসুমী অক্ষরেখা। ফলে এ সপ্তাহে উত্তরবঙ্গ থেকে দক্ষিণে মৌসুমী বায়ু আসার সম্ভাবনা নেই। দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু বা বর্ষা (West Bengal Weather)  আগামী সপ্তাহের মাঝামাঝি দক্ষিণবঙ্গে আসতে পারে বলে অনুমান আবহাওয়াবিদদের। 
 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

Rainfall

Kolkata

West Bengal

Weather Update

Bengal Weather

temperature

bangla news

Bengali news

North bengal

south bengal

news in bengali

state news


আরও খবর


ছবিতে খবর