img

Follow us on

Thursday, Jul 04, 2024

West Bengal Weather: রাজ্য জুড়ে বৃষ্টির পূর্বাভাস! কোন কোন জেলায় সতর্কবার্তা? জানাল আবহাওয়া দফতর

Rainfall in South Bengal: রাজ্য জুড়ে দুর্যোগের পূর্বাভাস! কী জানাল আবহাওয়া দফতর?

img

সংগৃহীত চিত্র

  2024-06-02 14:26:19

মাধ্যম নিউজ ডেস্ক: ইতিমধ্যেই প্রাক বর্ষার সম্মুখীন হয়েছে রাজ্য৷ উত্তরবঙ্গেও ঢুকে পড়েছে বর্ষা৷ আবহাওয়াবিদরা জানিয়েছেন আপাতত কয়েকদিন উত্তরবঙ্গের পাশাপাশি কলকাতা-সহ দক্ষিণবঙ্গেও বৃষ্টি (Rainfall in South Bengal) চলবে। মঙ্গলবার পর্যন্ত কিছু কিছু জেলায় বৃষ্টির পূর্বাভাস (West Bengal Weather) রয়েছে। যদিও রবিবারের পর থেকে কলকাতায় শুকনো আবহাওয়া থাকবে বলেই জানিয়েছে হাওয়া অফিস। তবে আগামী কয়েক দিনে উত্তরবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

দক্ষিণবঙ্গে বৃষ্টির পূর্বাভাস

আবহাওয়া দফতর সূত্রে জানা গিয়েছে, দক্ষিণবঙ্গের জেলাগুলিতে (West Bengal Weather) আগামী দিন তিনেক ঝড় বৃষ্টির দাপট চলতে পারে। শহর কলকাতার পাশাপাশি দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, দুই বর্ধমান, বাঁকুড়া, মুর্শিদাবাদ, বীরভূম, নদিয়ায় চলবে বৃষ্টি। বৃষ্টির (Rainfall in South Bengal) সঙ্গে এই জেলাগুলিতে থাকবে ঝোড়ো হাওয়ার দাপট। এর মধ্যে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর এবং পশ্চিম মেদিনীপুরে হাওয়ার বেগ আরও বেশি থাকবে। জানা গিয়েছে ঘণ্টায় প্রায় ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগেও হাওয়া বইতে পারে ওই চার জেলায়।

উত্তরবঙ্গের পাঁচ জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা

উত্তরবঙ্গে বর্ষা প্রবেশ করেছে ইতিমধ্যেই। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী উত্তরের পাঁচ জেলায় (West Bengal Weather) রবিবার ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পঙে ভারী বৃষ্টি হতে পারে। ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে আলিপুরদুয়ার এবং কোচবিহারে। সোমবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত টানা ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে উত্তরের তিন জেলায়। 

আরও পড়ুন: জলপাইগুড়ি রামকৃষ্ণ মিশনে হামলার ঘটনায় গ্রেফতার মূল অভিযুক্ত

শহরের আবহাওয়া (West Bengal Weather) 

অন্যদিকে কলকাতায় রবিবার সকাল থেকেই মেঘলা আকাশ। শহরে আজ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৩১ ডিগ্রি, সর্বনিম্ন তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকতে পারে। আলিপুর আবহাওয়া দফতরের তথ্য বলছে, মঙ্গলবার পর্যন্ত দক্ষিণবঙ্গে এই দুর্যোগপূর্ণ পরিস্থিতি বজায় থাকবে। তারপর ধীরে ধীরে আবহাওয়ার উন্নতি হবে। 
অতএব বোঝাই যাচ্ছে কম-বেশি সব জেলাতেই বিক্ষিপ্তভাবে বৃষ্টির (Rainfall in South Bengal) সম্ভাবনা রয়েছে৷ সঙ্গে বইবে দমকা ঝোড়ো হাওয়া৷ ইতিমধ্যেই সতর্কতা জারি (West Bengal Weather) করেছে আলিপুর আবহাওয়া দফতর৷ তবে ঝড়-বৃষ্টি হলেও তাপমাত্রার তেমন কোনও হেরফের হবে না, এমনটাই জানিয়েছে আবহাওয়া দফতর৷ 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

Rainfall

Kolkata

West Bengal

Weather Update

bangla news

Bengali news

North bengal

south bengal

kolkata weather

news in bengali

state news

mansoon


আরও খবর


ছবিতে খবর