img

Follow us on

Friday, Sep 20, 2024

Weather Update: বঙ্গোপসাগরে ফের নিম্নচাপ! শুক্রবার পর্যন্ত বৃষ্টির পূর্বাভাস দক্ষিণবঙ্গে

Kolkata Weather: নিম্নচাপের প্রভাব দুর্যোগের হাতছানি! কলকাতা কি ভাসবে?

img

সকালে ঝিরঝিরে বৃষ্টি কলকাতায়।

  2023-09-20 12:29:37

মাধ্যম নিউজ ডেস্ক: সকাল থেকেই আকাশের মুখ ভার। মাঝে মাঝেই ঝিরঝিরে বৃষ্টি হচ্ছে। বেলা বাড়তে মেঘের চাদর সরিয়ে মাঝে মাঝে উঁকি মারছে সূর্য। নিম্নচাপের (Weather Update) জন্য আগামী তিন দিন টানা বৃষ্টির সম্ভাবনা রয়েছে কলকাতা-সহ দক্ষিণবঙ্গে। শুক্রবার পর্যন্ত বিক্ষিপ্ত ভারী বৃষ্টি শুরু হতে পারে বীরভূম এবং মুর্শিদাবাদের বিভিন্ন জায়গায়। উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে নিম্নচাপ শক্তি বাড়িয়ে বাংলা ওড়িশা উপকূলে অবস্থান করছে। মৎস্যজীবীদের বুধবার সমুদ্রে যেতে বারণ করা হয়েছে।

দক্ষিণবঙ্গে বৃষ্টি চলবে

আলিপুর আবহাওয়া (Weather Update) অফিস সূত্রে খবর, উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরের নিম্নচাপ ক্রমশ ওড়িশা ও বাংলা উপকূলের কাছাকাছি এসে পৌঁছেছে। ধীরে ধীরে সেটি উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হয়ে ওড়িশা ও ঝাড়খণ্ড অভিমুখী হবে। জানা গিয়েছে, বুধবার থেকে বৃষ্টির পরিমাণ বাড়বে জেলায়। শুক্রবার পর্যন্ত থাকবে একই পরিস্থিতি। উপকূলের জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা বেশি থাকবে। কাল থেকে বৃষ্টি বাড়ার সম্ভাবনা রয়েছে পশ্চিমের জেলাগুলিতে। বুধবার দক্ষিণবঙ্গে মূলত মেঘলা আকাশই থাকবে। বজ্রবিদ্যুৎ সহ কয়েক পশলা বৃষ্টির সম্ভাবনা রয়েছে বিভিন্ন জেলায়। দুই এক পশলা ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, ঝাড়গ্রাম এবং পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে। উপকূল সংলগ্ন জেলায় বিক্ষিপ্তভাবে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

কলকাতায় হালকা বৃষ্টি 

কলকাতায় (Kolkata Weather) বুধবার দিনভর মেঘলা আকাশই থাকবে। সকাল থেকে দফায় দফায় বজ্রবিদ্যুৎ সহ কয়েক পশলা মাঝারি বৃষ্টির সম্ভাবনা।কলকাতায় আজ সর্বনিম্ন তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি। গতকাল বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১.২ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি কম। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৭১ থেকে ৯২ শতাংশ। বৃষ্টিপাতের পরিমাণ ২.৪ মিলিমিটার। 

আরও পড়ুন: এএফসি কাপে দুরন্ত শুরু মোহনবাগানের! ওড়িশাকে ৪-০ গোলে হারাল সবুজ-মেরুন

উত্তরবঙ্গে ভারী বৃষ্টিপাত

কলকাতা (Kolkata Weather) ও দক্ষিণবঙ্গের মতো বৃষ্টি হবে উত্তরেও। সপ্তাহভর উত্তরবঙ্গে বিক্ষিপ্ত বৃষ্টি চলবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। বুধবার বৃষ্টি বাড়বে পার্বত্য এলাকার জেলাগুলিতে। দার্জিলিং, কালিম্পং এবং জলপাইগুড়ি, আলিপুরদুয়ারের কিছু অংশে বিক্ষিপ্তভাবে দুই এক পশলা ভারী বৃষ্টি হবে। বৃহস্পতিবার ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও কালিম্পং-এ। দার্জিলিং, কোচবিহার উত্তর ও দক্ষিণ দিনাজপুর এবং মালদা জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা আছে। শুক্রবারে ভারী বৃষ্টি চলবে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি ও উত্তর দিনাজপুর জেলায়।

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের , Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

Weather Update

bangla news

West Bengal weather

North Bengal weather update

Alipur weather update


আরও খবর


ছবিতে খবর