img

Follow us on

Saturday, Sep 21, 2024

Kolkata Metro: ইস্ট-ওয়েস্ট মেট্রো লাইনে চলবে কাজ, পরপর দুটি শনিবার বন্ধ পরিষেবা

আগামী কোন দুটি শনিবার ইস্ট-ওয়েস্ট মেট্রো পরিষেবা বন্ধ থাকবে জেনে নিন

img

মেট্রো রেল। সংগৃহীত চিত্র।

  2023-08-17 16:06:00

মাধ্যম নিউজ ডেস্ক: ইস্ট-ওয়েস্ট মেট্রো রেল (Kolkata Metro) পরিষেবা বন্ধ থাকবে আগামী দুটি শনিবার। শিয়ালদা থেকে সেক্টর ৫ পর্যন্ত এই মেট্রো পরিষেবা বন্ধ থাকবে। পাশাপাশি জানা গেছে এই সময়ে ময়দান থেকে এসপ্ল্যানেড পর্যন্তও মেট্রো লাইনে কাজ চলবে।

কেন বন্ধ থাকবে (Kolkata Metro)?

আগামী শনিবার ১৯ এবং ২৬ অগাস্ট মেট্রো (Kolkata Metro) পরিষেবা বন্ধ থাকবে। শিয়ালদা থেকে সেক্টর ৫ পর্যন্ত সফটওয়্যার এবং হার্ডওয়্যারের জন্য ইন্টিগ্রেটেড সেফটির পরীক্ষা চলবে। ইন্টিগ্রেটেড সেফটি একটি মেট্রো রেলের বিশেষ ব্যবস্থা, যা নিরাপদ এবং সুরক্ষিত রাখে মেট্রোর যাত্রাপথকে। এই ব্যবস্থা ঠিক করার জন্য মেট্রো রেল পরিষেবা বন্ধ থাকবে। মেট্রো রেলের জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র জানিয়েছেন, ইন্টিগ্রেটেড সেফটি টেস্টের জন্য আগামী দুটি শনিবারে মেট্রো পরিষেবা বন্ধ থাকবে। সেই সঙ্গে তিনি আরও জানান যে মেট্রোর পরিকাঠামোর উপর বিশেষ গুরুত্ব দিয়ে এই ইন্টিগ্রেটেড সেফটি কার্যকর করার কথা ভেবেছে মেট্রো কর্তৃপক্ষ। দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ স্টেশন পর্যন্ত বসানো হবে ব্যাটারি এনার্জি স্টোরেজ সিস্টেম। সাময়িক বিদ্যুৎ বিভ্রাট হলে, এই সিস্টেম পরবর্তী স্টেশনে নিয়ে যেতে সাহায্য করবে মেট্রোকে। যাত্রীদের নিরাপত্তা এবং সুরক্ষার কথা ভেবেই যাত্রাপথ যাতে ঝুঁকিপূর্ণ না হয়, তাই এই প্রযুক্তির ব্যবহার বলে মনে করছে মেট্রো রেল কর্তৃপক্ষ।

মেট্রো একটি গুরুত্বপূর্ণ মাধ্যম

কলকাতা শহরের যাতায়াতের একটি গুরুত্বপূর্ণ মাধ্যম হল মেট্রো রেল (Kolkata Metro)। এই মেট্রো রেলের ইস্ট-ওয়েস্ট রুটে শিয়ালদা থেকে সেক্টর ৫ পর্যন্ত যাত্রীদের কাছে গুরুত্বপূর্ণ পথ। শিয়ালদা থেকে প্রযুক্তি নগরে যাত্রীদের কম সময়ে এবং নিরপদে যেতে এই রুটে প্রত্যেকদিন প্রচুর মানুষ যাতায়াত করেন। বিমান বন্দর থেকে নিউ গড়িয়া পর্যন্ত মেট্রো রেলের কাজও খুব জোর কদমে চলছে। দ্রুত সংযোগ স্থাপনের কাজ শেষ হবে বলে জানা গেছে।   

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

East West Metro

kolkata metro


আরও খবর


ছবিতে খবর