img

Follow us on

Saturday, Oct 05, 2024

Recruitment Scam: কাউন্সিলর থেকে ব্যবসায়ী CBI তল্লাশিতে একাধিক পার্থ ঘনিষ্ঠ

WhatsApp_Image_2023-05-04_at_2043.54

  2023-05-05 01:55:12

সিবিআই স্ক্যানারে চার পার্থ ঘনিষ্ঠ।

নিয়োগ দুর্নীতির তদন্তে বৃহস্পতিবার সকালে একযোগে শহরের চার জায়গায় তল্লাশি সিবিআই-এর। চারজনই প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ। এই চার জন হল ‘কালীঘাটের কাকু’, ওরফে সুজয়কৃষ্ণ ভদ্র, কাউন্সিলর পার্থ সরকার ওরফে ‘ভজা’। ব্যবসায়ী সন্তু গঙ্গোপাধ্যায় ছাড়াও প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থের প্রাক্তন আপ্ত সহায়ক সুকান্ত আচার্যের বাড়িতেও হাজির সিবিআই। 

এ বার কালীঘাটের কাকু ওরফে সুজয়কৃষ্ণ ভদ্রের দু’টি বাসস্থানে হানা কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই-এর। তারমধ্যে একটি বাড়ি। অন্যটি বাড়ি থেকে ৫০ মিটার দূরের তাঁর ফ্ল্যাট। সুজয়ের স্ত্রীকে সঙ্গে নিয়ে তল্লাশি চলে ফ্ল্যাটে।

সিজ করা হয়েছে কালীঘাটের কাকুর দুটি মোবাইল, কিছু টাকা এবং একটি এডমিট কার্ড।

সিবিআই তল্লাশি চলে প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের ‘ঘনিষ্ঠ’ বলে বেহালার ১২৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর পার্থ সরকার ওরফে ‘ভজা’র বাড়িতে। দু’জনের বাড়িতেই নিয়োগ দুর্নীতি সংক্রান্ত মামলার তদন্তেই এই অভিযান বলে সিবিআই সূত্রে খবর। 

একই সঙ্গে বেহালার ব্যবসায়ী সন্তু গঙ্গোপাধ্যায়ের শিবরামপুরের বাড়িতেও সিবিআই আধিকারিকেরা অভিযান হল আজ। জানা গেছে বেহালার এই ব্যবসায়ীর সঙ্গেও বেশ ভালো সম্পর্ক ছিল প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের। জানা গেছে দীর্ঘদিন ধরে নিয়োগ দুর্নীতির টাকার একটা অংশ সাদা করার অস্ত্র ছিলেন এই সন্তু গঙ্গোপাধ্যায়ায়।

সিবিআই সূত্রে খবর, ব্যারাকপুর পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর জয়দীপ দাসের বাড়িতেও হানা দিয়েছে সিবিআই। তল্লাশি চলছে নিউটাউনের একটি ফ্ল্যাটেও।

জানা গেছে, সিবিআই স্ক্যানারে বেশ কিছু সরকারি আধিকারিকের নাম রয়েছে। রয়েছে পার্থর আপ্ত সহায়ক সুকান্ত আচার্যের নামও। যাদের অনেকের নামই মিলেছে কুন্তলকে জেরা করে। নাম রয়েছে প্রবীর বন্দ্যোপাধ্যায়ের, যিনি পার্থের দফতরে নিযুক্ত স্পেশ্যাল ডিউটি অফিসার। নাম আছে দীপক সরকারের, যিনি পার্থের অফিসে বসতেন।  জানা গেছে জেরায় কুন্তল এই নামগুলো জানিয়েছে ইডিকে। সুতরাং বলাই যায় প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থকে ঘিরে গড়ে ওঠা নিয়োগ দুর্নীতির বলয়ে এমন আরও অনেক নাম রয়েছে যা নামগুলি এখন জানাতে চাইছে না কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থাগুলি। 

যদিও তাঁর প্রথম নাম জানিয়ে দিয়েছিলেন পার্থ চট্টোপাধ্যায় স্বয়ং। পার্থ চট্টোপাধ্যায়ের অ্যা রেস্ট মেমো তেই সেই নাম আছে যাকে তিনি আত্মীয় বলে উল্লেখ করে ছিলেন ফোন করে ছিলেন অন্তত চারবার। কিন্তু তিনি ফোন ধরেননি।

Tags:

Partha Chatterjee

cbi

Madhyom

CBI probe

bangla news

Bengali news

Recruitment

Businessman

partha chatterjee news

Recruitment scam

Partha Chatterjee aide

west bengal ssc scam

recruitment scam news

recruitment scam update

recruitment scam news update

recruitment scam latest news

ex education minister partha chatterjee

Aide of Partha Chatterjee

Aide

councilor

probe under cbi

Aides of Partha

partha aides

partha chatterjee scam

cbi raid in kolkata today


আরও খবর


ছবিতে খবর