img

Follow us on

Friday, Jul 05, 2024

Anubrata Mondal: তিহারে কবে অনুব্রতর মুখোমুখি সুকন্যা?

তিহারে কবে অনুব্রতর মুখোমুখি সুকন্যা?

  2023-04-27 23:42:24

 

তিন তিনবার তিনি তলব এড়িয়েছিলেন। বাবা অনুব্রতর মুখোমুখি হলে অনেক কেলেঙ্কারি ফাঁস হয়ে যেতে পারে। সেই আশঙ্কায় অজুহাত খুঁজছিলেন বীরভূমের তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডলের কন্যা সুকন্যা মণ্ডল। কিন্তু অসুস্থতার দোহাই দিয়েও শেষ রক্ষা হল না। অসহযোগিতার অভিযোগে তাঁকে গ্রেফতার করল ইডি। ১০ ও ২০ মার্চ গরহাজিরার পর ১১ এপ্রিলও হাজিরা এড়ান সুকন্যা। বুধবার তাঁকে ফের ডেকে পাঠানো হয়। হাজিরা দেন অনুব্রত কন্যা।  তাঁকে দীর্ঘক্ষণ জেরা করেন গোয়েন্দারা। সন্ধ্যায় হেফাজতে নেয় ইডি। 

ইডি সূত্রে খবর, সুকন্যা ও বিদ্যুৎবরণ গায়েন মিলে নীর ডেভলপার নামে একটি কোম্পানি খুলেছিলেন। প্রথমে ১৬ জন শেয়ার হোল্ডার ছিল কোম্পানির। পরে ওই জমির মালিকানা পুরোটাই চলে আসে সুকন্যাদের নামে। এই সংক্রান্ত নানা তথ্যই জানতে চান গোয়েন্দারা। উৎস খুঁজতে চান দুর্নীতির। কারণ, ইডির দাবি, অনুব্রত মণ্ডলের নামে-বেনামে প্রচুর ভুয়ো কোম্পানি খোলা হয়েছে। এর মাধ্যমেই হাতানো হয়েছে গরু পাচারের বিপুল টাকা। কালো টাকা সাদা করতে সমবায় ব্যাঙ্কে ৩০০টি বেনামি অ্যাকাউন্ট খুলিয়েছিলেন অনুব্রত। চেষ্টা করেছিলেন, লটারির প্রাইজ হাতিয়ে কোলা টাকা সাদা করার। কিন্তু তাঁর সব ফন্দিই ফাঁস হয়ে যায়। তাঁকে পড়ে থাকতে হয় তিহার জেলে। গোয়েন্দারা চাইছিলেন,তাঁর মেয়ে সুকন্যাকে মুখোমুখি বসিয়ে জেরা করতে। কিন্তু এই পরিস্থিতি আটকাতে মরিয়া হয়ে ওঠেন বীরভূমের তৃণমূল জেলা সভাপতি। তাই নানা পথ খোঁজার চেষ্টা করছিলেন তিনি। কিন্তু শেষ রক্ষা হল না। বাবা অনুব্রত গ্রেফতারির ৮ মাস পর ইডির জালে ধরা দিলেন সুকন্যা। বিজেপির দাবি, আয় বহির্ভূত কোটি কোটি টাকার সম্পত্তির মালিক কীভাবে হলেন সুকন্যা, তাই এবার সামনে আসবে।

২০১৪ সালে যেখানে আইটি রিটার্ন ফাইলে সুকন্যার আয় ছিল বছরে ৩ লক্ষ টাকা, সেটাই ৭ -৮ বছরে বেড়ে দাঁড়িয়েছে কোটি টাকার ওপর। কীভাবে এই সম্পত্তির মালিক হলেন তিনি? কোন জাদুবলে? সুকন্যা আগে দাবি করেছিলেন, এসবের কিছুই তিনি জানেন না। সব জানেন অনুব্রতর চাটার্ড অ্যাকাউন্ট্যান্ট মণীশ কোঠারি। তিনিও এর মধ্যে গ্রেফতার হয়েছেন। গোয়েন্দাদের দাবি, অনেক কিছুই জানতেন সুকন্যা। বাবার কারবার তিনি নিজের নিয়ন্ত্রণে নিয়েছিলেন। তাই এবার সবকিছু আলোয় আসার পালা। তিহার জেলে বন্দি অনুব্রতর সঙ্গে তাঁকে মুখোমুখি বসিয়ে জেরা করার জন্য ঘুঁটি সাজিয়ে রেখেছে ইডি। কয়েক দিনের মধ্যেই সেই পর্ব শুরু হবে। আর সেখান থেকেই বেরিয়ে আসতে পারে গরু পাচার চক্রের মূল মাথা কারা।

Tags:

Madhyom

anubrata mondal

TMC leader Anubrata Mondal

anubrata mondal news today

anubrata mondal latest news

anubrata mondal news

anubrata mondal arrest

Sukanya Mondal

bangala news

sukanya mondal news

tmc's anubrata mondal daughter arrested

ed arrest sukanya mondal

sukanya mondal arrest

sukanya mondal arrest news

sukanya mondal arrest by ed

sukanya mondal arrest news today


আরও খবর


ছবিতে খবর